মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ সেপ্টেম্বর ২০১৯

মহাপরিচালক

 জনাব মোঃ গিয়াস উদ্দিন আহমেদ

সচিব

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

 

জনাব মোঃ গিয়াস উদ্দিন আহমেদ বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) তে ২৭ আগস্ট/২০১৯ তারিখে মহাপরিচালক হিসেবে যোগদান করেন। এ পদে যোগদানের পূর্বে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি একই মন্ত্রণালয় এর বিভিন্ন পদে কর্মরত ছিলেন। উল্লেখ্য, গত ০৯ সেপ্টেম্বর/২০১৯ খ্রি: তিনি সচিব পদমর্যাদা, গ্রেড-১ এ পদোন্নতি লাভ করেন।

 

তিনি ১৯৬১ সালে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার দূর্গাপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা আবুল হোসেন হাওলাদার এবং মাতা ফাতেমা বেগম এর গর্বিত সন্তান তিনি। জনাব মোঃ গিয়াস উদ্দিন আহমেদ ১৯৭৬ সালে গুলিশাখালী জিকে ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক, ১৯৭৮ সালে বি.এম কলেজ বরিশাল থেকে উচ্চ মাধ্যমিক এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে এশিয়ান ইউনিভার্সিটি, উত্তরা, ঢাকা থেকে Govt & Politics বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক।  

 

বিসিএস (প্রশাসন) ৭ম ব্যাচের একজন সদস্য হিসেবে জনাব মোঃ গিয়াস উদ্দিন আহমেদ ১৯৮৮ সালে সচিবালয়ে সহকারী সচিব হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে যোগদান করেন এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

 

দীর্ঘ ৩১ বছরের কর্মজীবনে তিনি কুমিল্লা জেলার হোমনা উপজেলা ও নরসিংদী জেলার মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেন। কক্সবাজার জেলার জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়,স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় এর পাশাপাশি চাকুরি জীবনে বেশিরভাগ সময় তিনি সচিবালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।

 

তাঁর বর্ণাঢ্য কর্মজীবনে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। 

 

 


Share with :

Facebook Facebook